গুগল নিউ লিংক স্পাম আপডেট

গুগল নিউ লিংক স্পাম আপডেট, ১৪ ডিসেম্বর, 2022 শুরু হয়েছে। এটি সম্পূর্ণ হতে দুই সপ্তাহ পর্যন্ত সময় লাগতে পারে। এর আগে E-E-A-T আপডেট পর্যালোচনা করেছি। আমরা আজ এই পোস্টের মাধ্যমে আমরা উক্ত আপডেট সম্পর্কে পর্যালোচনা করবো।

গুগল বলছে__ সার্চ রাঙ্কিংকে মানিপুলেট করার জন্য প্রাপ্ত লিঙ্কগুলি হল স্প্যাম লিঙ্ক। আমাদের অ্যালগরিদম এবং ম্যানুয়াল অ্যাকশনগুলি এই অস্বাভাবিক লিঙ্কগুলিকে বাতিল করার জন্য লক্ষ্য রাখে এবং আমরা আমাদের এলগরিদম উন্নত করতে থাকব।
আপনি যদি অবৈধ লিঙ্ক বিল্ডিংয়ে জড়িত থাকেন কিংবা এমন সাইটগুলির সাথে লিঙ্ক লেন-দেন করেন, তাহলে আপনার সাইটে বিরুপ প্রতিক্রিয়া হতে পারে।

গুগল নিউ লিংক স্পাম আপডেট, ১৪ ডিসেম্বর, 2022 এ শুরু করে, যার নাম 2022 সালের ডিসেম্বর লিঙ্ক স্প্যাম আপডেট। এটি স্প্যামব্রেইন এআই ব্যবহার করে “লিঙ্ক কেনা-বেচা সাইট এবং এক্সটারনাল লিঙ্কগুলি পাস করার উদ্দেশ্যে ব্যবহৃত সাইট উভয়ই সনাক্ত করবে।

পর্যালোচনা:- গুগল নিউ লিংক স্পাম আপডেট, ডিসেম্বর, 2022

গুগল নিউ লিংক স্পাম আপডেট সম্পর্কে গুরুত্বপূর্ণ বিষয়গুলি হচ্ছে__

নাম: Google ডিসেম্বর 2022 লিঙ্ক স্প্যাম আপডেট।

লঞ্চের তারিখ: এটি ডিসেম্বর 14 তারিখ হতে শুরু করে।

রোলআউট: সম্পূর্ণরূপে রোল আউট হতে দুই সপ্তাহ পর্যন্ত সময় লাগবে।

আপডেট শেষ: 12/01/2023।

লক্ষ্যবস্তু: এটি আনলিমিটেড লিঙ্ক তৈরী কারী সাইট, লিঙ্ক বেচা-কেনা সাইট এবং এক্সটারনাল লিঙ্ক পাস করার উদ্দেশ্যে ব্যবহৃত সাইট উভয়কেই লক্ষ্য করবে।

বিশ্বব্যাপী এবং সমস্ত ভাষা: এটি একটি বিশ্বব্যাপী লঞ্চ এবং সমস্ত ভাষাকে প্রভাবিত করবে।

শাস্তি: এটি স্প্যাম হিসাবে সনাক্ত করা লিঙ্কগুলিকে নিরপেক্ষ (অকার্যকর) করবে এবং এইভাবে সনাক্ত করা লিঙ্কগুলিকে গণনা করা হবে না এবং রাঙ্ক ডাউন দেখাতে পারে।

ম্যানুয়াল অ্যাকশন নয়: এটি কোনও ম্যানুয়াল অ্যাকশন নয়, তাই আপনি আঘাত পেলে সার্চ কনসোলে আপনাকে জানানো হবে না।

স্প্যামব্রেইন: এই প্রথমবার গুগল তার AI-ভিত্তিক স্প্যাম সনাক্তকরণ, অর্থাৎ, স্প্যামব্রেইন, লিঙ্ক স্প্যামের উদ্দেশ্যে ব্যবহার করছে৷

ডিসেম্বর 2022 লিঙ্ক স্প্যাম আপডেটে কী আছে?

Google তার স্প্যাম শনাক্তকরণ সিস্টেমকে আপগ্রেড করছে বেচা-কেনা করা লিঙ্কগুলি খুঁজে পাওয়ার এবং অন্যান্য সাইটের লিঙ্কগুলি পাস করার জন্য প্রাথমিকভাবে ব্যবহৃত ডোমেনগুলি সনাক্ত করার ক্ষমতা সহ।

ডিসেম্বর 2022 লিঙ্ক স্প্যাম আপডেট অপ্রাকৃতিক লিঙ্ক বাতিল করতে Google এর AI-ভিত্তিক স্প্যাম-প্রতিরোধ ব্যবস্থা, SpamBrain ব্যবহার করে।

সরাসরি স্প্যাম শনাক্ত করার পাশাপাশি, গুগল বলেছে যে স্প্যামব্রেইন এখন লিঙ্ক বেচা-কেনার সাইট এবং এক্সটারনাল তৈরির জন্য ব্যবহৃত সাইটগুলি সনাক্ত করতে পারে।

ডিসেম্বর 2022 লিঙ্ক স্প্যাম আপডেট কি আমার সাইটকে প্রভাবিত করবে?

Google পরামর্শ দেয় যে,গুগল নিউ লিংক স্পাম আপডেট অপ্রাকৃতিক লিঙ্কগুলিকে নিরপেক্ষ করে, লিঙ্কিং ডোমেইনে পাস করা যে কোনো সিগন্যালকে সরিয়ে দেওয়ার কারণে রাঙ্কিং পরিবর্তন হতে পারে।

এই আপডেটটি সমস্ত ভাষায় সার্চ ফলাফলকে প্রভাবিত করে, সুতরাং ব্যাপক প্রভাব ফেলবে। আপনার সাইট এই আপডেটের দ্বারা প্রভাবিত হয়েছে কিনা তা নির্ভর করবে আপনার অর্জন করা লিঙ্কগুলির উপর এবং কীভাবে আপনি অন্যান্য পৃষ্ঠাগুলিতে লিঙ্ক করেন তার উপর নির্ভর করে।

অর্গানিক রাঙ্কিং বাড়ানোর জন্য প্রাথমিকভাবে লিঙ্ক পাওয়ার বিরুদ্ধে Google-এর কঠোর নির্দেশিকা রয়েছে। উপরন্তু, Google-এর কাছে অন্যান্য ওয়েবসাইটে পাস করা যোগ্য লিঙ্ক সম্পর্কে নির্দেশিকা রয়েছে।

আপনি যদি কন্টেন্টের একটি অংশের মধ্যে একটি অ্যাফিলিয়েট লিঙ্ক এম্বেড করছেন, উদাহরণস্বরূপ, আপনাকে একটি rel=স্পন্সর ট্যাগ দিয়ে সেই লিঙ্কটিকে যোগ্যতা অর্জন করতে হবে।

অ্যাফিলিয়েট লিঙ্কগুলিকে যথাযথভাবে ট্যাগ করতে ব্যর্থ হলে আপনার সাইট লিঙ্ক স্প্যাম আপডেটের দ্বারা প্রভাবিত হতে পারে।

উপরন্তু, আপনাকে rel=nofollow দিয়ে গেস্ট পোস্টে লিঙ্ক ট্যাগ করতে হবে, অথবা এটি আপনাকে Google-এর সাথেও সমস্যায় ফেলতে পারে।

আপনি যদি ইন্টারনাল এবংএক্সটারনাল লিঙ্কগুলির বিষয়ে Google-এর সেরা অনুশীলনগুলি অনুসরণ করেন, তাহলে আশা করা যায়, ডিসেম্বর 2022 লিঙ্ক স্প্যাম আপডেট আপনাকে নেতিবাচকভাবে প্রভাবিত করবে না।

মন্তব্য

উপরোক্ত গুগল নিউ লিংক স্পাম আপডেট পর্যালোচনা থেকে বোঝা যায় যে, গুগল কে ফাঁকি দেওয়া সহজ নয়। সুতরাং আমাদের বৈধ প্রক্রিয়ায় লং টার্মে সুনির্দিষ্ঠ প্লান মাফিক কাজ করতে হবে। লিংকবিল্ডিংয়ে যথেস্ট সচেতন হতে হবে। লিংক বেচা-কেনা হয় এমন সাইট থেকে লিংক করা যাবে না।

যদিওবা আপডেট টি এখনও শেষ হয়নি, তবুও সম্প্রতি শোনা যাচ্ছে অনেকের সাইট অলরেডি রাঙ্ক ডাউন হওয়া শুরু হয়েছে। এমতাবস্তায় কেউ কোন সাইটের লিংক পরিবর্তন করবেন না। কেননা তাতে হিতে বিপরীতও হতে পারে।

Leave a Comment