লং টেইল কিওয়ার্ডের ব্যবহার

লং টেইল কিওয়ার্ডের ব্যবহার

যদি কিওয়ার্ড এবং লং টেইল কিওয়ার্ডের মধ্যে পার্থক্য সম্পর্কে আপনার জানা না থাকে তাহলে প্রথমেই সেটা বলে নেই। কিওয়ার্ড সাধারণত অনেক ছোট হয় এবং সুনির্দিষ্ট হয়ে থাকে।

সাধারণত কিওয়ার্ডের মধ্যে এক থেকে তিনটি শব্দ থাকে। অপরদিকে লং টেইল কিওয়ার্ড হল যে কিওয়ার্ডের মধ্যে সেই সুনির্দিষ্ট কিওয়ার্ড থাকে আবার পাশাপাশি আরো বেশ কয়েকটি শব্দ থাকে।

আপনার লং টেইল কিওয়ার্ডের মধ্যেও নির্দিষ্ট কিওয়ার্ডটি আছে কি না সে ব্যাপারে লক্ষ্য রাখুন। কেননা গুগলে র‍্যাংক করানোর জন্য লং টেইল কিওয়ার্ডের মধ্যে নির্দিষ্ট কিওয়ার্ড থাকাও গুরুত্বপূর্ণ।

আরো পড়ুন- গেস্ট পোস্ট সাইট খুজে পাওয়ার উপায়

লং টেইল কিওয়ার্ড কি ?

আসুন তাহলে একটু চিন্তা করে দেখি “ব্লগিং কি ?” এবং “কীভাবে একটি ব্লগ লেখা শুরু করব” অথবা “ব্লগিং করে কীভাবে উপার্জন করব” এগুলোর কোনটি নির্দিষ্ট কিওয়ার্ড আর কোন গুলো লং টেইল কিওয়ার্ড ?

বুঝতেই পারছেন যে ব্লগিং কি ? শব্দটি এখানে নির্দিষ্ট কিওয়ার্ড, আর বাকিগুলো হল লং টেইল কিওয়ার্ড। যার একটির মধ্যে সরাসরি ব্লগিং শব্দটি আছে এবং অপরটির মধ্যে সরাসরি ব্লগিং লেখা না থাকলে ব্লগ কথাটি লেখা আছে।

আরো পড়ুন- লো ভ্যালু কন্টেন্ট সমস্যার সমাধান

এটা বুঝাও খুব গুরুত্বপূর্ণ যে, সরাসরি ব্লগিং শব্দটির মধ্যে গুগলে র‍্যাংক করানো খুবই কষ্টকর হলেও, কীভাবে একটি ব্লগ লেখা শুরু করব বা “ব্লগিং করে কীভাবে উপার্জন করব” এই কিওয়ার্ড টি দিয়ে গুগলে র‍্যাংক করানো অপেক্ষাকৃত সহজ।

পরামর্শ :- আপনি নতুন হয়ে থাকলে লং টেইল কিওয়ার্ড নিয়ে কাজ করুন।

2 Comments on “লং টেইল কিওয়ার্ডের ব্যবহার”

Leave a Reply

Your email address will not be published.